ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি

স্কলারশিপ দিচ্ছে ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি: মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ের খবর

ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি (Infrastructure University) মালয়েশিয়া ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার এর জন্য বিখ্যাত। এই উনিভার্সিটির ক্যাম্পাস বেশ বড় এবং অত্যন্ত সুন্দর। এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্বের অনেকগুলো দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের আ্যফিলিয়েশন রয়েছে। যেমন অস্ট্রেলিয়ার Swinburne University of Technology, University of South Australia. ইউকের বিশ্ববিদ্যালয়ের মধ্যে Birmingham City University, University College Birmingham, University of East London, University of South Wales ইত্যাদি। এছাড়াও জাপান, চায়না, কোরিয়া, নেদারল্যান্ড, স্কটল্যান্ড, পোল্যান্ডসহ অনেক দেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি আছে। Infrastructure University এর প্রফেশনাল রিকোগনেশন গুলোর মধ্যে অন্যতম হল, Board of Engineers, Malaysia (BEM), Board of Architects Malaysia (LAM), Association of Chartered Certified Accountants (ACCA), Chartered Institute of Management Accountants (CIMA), Malaysian Software Testing Board ইত্যাদি। এ বিশ্ববিদ্যালয়ের সুবিধাসমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, অন ক্যাম্পাস থাকার ব্যাবস্থা, স্কলারশিপ ও লোন সুবিধা, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার, সমৃদ্ধ ল্যাব ও লাইব্রেরী, অভিজ্ঞ ও দক্ষ ফ্যাকাল্টি মেম্বার।

কেন ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি তে পড়বেন?

স্কলারশিপ সুবিধা
আইইউকেএল বিশ্বাস করে যে সবার জন্য শিক্ষার ব্যবস্থা করা উচিত। সুতরাং আইইউকেএলে বিভিন্ন অনুদান এবং বৃত্তি পাওয়া যায়। আইইউকেএল স্কলারশিপ এবং টিউশন ফি মওকুফ প্রকল্পের পাশাপাশি শিক্ষার্থীরা অন্যদের মধ্যে এমএআরএ, পিটিপিটিএন এবং ইপিএফ থেকে loansণ এবং বৃত্তির জন্য আবেদন করতে পারে।

ক্লাব এবং সমিতি
স্টুডেন্ট অ্যাফেয়ার্স বিভাগটি সারা বছর ধরে সংগঠিত ক্রিয়াকলাপগুলির মাধ্যমে শিক্ষার্থীদের ব্যবহারিক অভিজ্ঞতার সাথে তাদের আগ্রহগুলি অন্বেষণ করার সুযোগগুলি সরবরাহ করে। আইইউকেএলে 50 টিরও বেশি ক্লাব এবং সমিতি রয়েছে। নেতৃত্ব ও চরিত্র বিকাশের জন্য ক্লাব এবং সমিতিগুলিতে অংশ নেওয়া অভিজ্ঞতা সরবরাহ করে।

পেশার উন্নয়ন
আইইউকেএল ক্যারিয়ার ডেভলপমেন্ট ইউনিটের মূল লক্ষ্য হ’ল তার শিক্ষার্থীদের কাছে তাদের জন্য উপলব্ধ সেরা ক্যারিয়ারের বিকল্পগুলি সনাক্তকরণ এবং চয়ন করা help ক্যারিয়ার পরিকল্পনা ও বিকাশের প্রক্রিয়াটি যখন ছাত্র IUKL দিয়ে তাদের প্রোগ্রাম শুরু করে তখনই শুরু হয়।

সু্যোগ – সুবিধা
আইইউকেএল-এর বিস্তৃত একাডেমিক এবং পেশাদার কোর্সগুলি সমসাময়িক স্টুডিওগুলিতে, পরীক্ষাগারগুলিতে এবং কর্মশালায় পরিচালিত হয়, আপনার শিক্ষার অভিজ্ঞতা বাড়ানোর জন্য সর্বশেষ প্রযুক্তি এবং সরঞ্জামাদি সজ্জিত, আপনি ইঞ্জিনিয়ারিং, কম্পিউটিং, আর্কিটেকচার, ব্যবসা, ভাষা বা বিজ্ঞান অধ্যয়ন করছেন কিনা।

ছাত্র সম্প্রদায়
আইইউকেএল ছাত্র সম্প্রদায় হ’ল countries০ টি দেশের স্থানীয় এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের সংমিশ্রণ। এই উপাদানটি শিক্ষার্থীদের জাতিগত বৈচিত্র্যে প্রকাশ করবে যা পরোক্ষভাবে আত্মবিশ্বাস এবং যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে skills

অভিজ্ঞ এবং যোগ্য অনুষদ সদস্য
আইইউকেএল-এর শিক্ষার্থীদের উচ্চ দক্ষ প্রভাষক দ্বারা প্রশিক্ষণ দেওয়া হয়, যার মধ্যে কয়েকজন শিল্প অনুশীলনকারী। আইইউকেএল শিক্ষার্থীদের ব্যবহারিক অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে নিজেকে গর্বিত করে যা আত্মবিশ্বাস জাগায় এবং স্নাতক হওয়ার পরে কর্মক্ষেত্রের জন্য আপনাকে প্রস্তুত হতে সক্ষম করে।

Infrastructure University এর সাবজেক্ট এবং টিউশন ফি:

এ বিশ্ববিদ্যালয়ে ডিপ্লমা, ব্যাচেলর, এম এ ও পিএইচ.ডি. বিষয়ে অধ্যায়ন করার সুযোগ আছে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি এর গুরুত্বপূর্ণ লিংক:

  • ওয়েব সাইট: https://iukl.edu.my/
  • ভিডিও লিংক: https://www.facebook.com/myIUKL/videos/375887496372144/
  • কোর্স লিংক: https://iukl.edu.my/programmes/
  • উইকিপিডিয়া: https://en.wikipedia.org/wiki/Infrastructure_University_Kuala_Lumpur
  • ডাউনলোড প্রসপেক্টাস: https://iukl.edu.my/programmes/download-prospectus/
  • স্কলারশিপ: https://iukl.edu.my/admissions/scholarships-and-loans/
  • ফেসবুক: https://www.facebook.com/myIUKL

বিদেশে কাজের ভিসা বিষয়ে প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। সেবারু ডটকম (shebaru.com) থেকে খুব দ্রুত উত্তর দেওয়া হবে ইনশাআল্লাহ।
দরকারী লিংক: কাজের ভিসা বিষয়ক ট্রেনিং।। ওয়ার্ক ভিসা ফেসবুক গ্রুপ।। জব ভিসা বিষয়ক ইউটিউব চ্যানেল।। ভিসার জন্য যোগাযোগ
বি:দ্র: লেখাটি সর্বশেষ আপডেট করা হয়েছে: ১৫আগস্ট ২০২১



স্টুডেন্ট ভিসা বিষয়ে প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। সেবারু ডটকম (shebaru.com) থেকে খুব দ্রুত উত্তর দেওয়া হবে ইনশাআল্লাহ।
ফ্রি রেজিস্ট্রেশন করুন: স্টুডেন্ট ভিসা বিষয়ক ট্রেনিং।। স্টুডেন্ট ভিসা ফেসবুক গ্রুপ।। ইউটিউব চ্যানেল।। ভিসার জন্য যোগাযোগ
মো+হোয়াটসঅ্যাপ: +8801790550000 লেখাটি সর্বশেষ আপডেট করা হয়েছে: ১৮ সেপ্টেম্বর ২০২১

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *