lal bag, Rangpur

লালবাগ রেলওয়ে বস্তির ভুমিহীণদের পুণর্বাসনের দাবিতে মানববন্ধন

রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নে নির্মাণাধীন রামনাথপুর গুচ্ছগ্রাম ও বাইশার দোলা আশ্রায়নে অবিলম্বে লালবাগ রেলওয়ে বস্তির ভূমিহীণদের পুনর্বাসন দাবিতে গতকাল ৫ আগষ্ট সকাল ১১ টায় লালবাগ রেলওয়ে বস্তিবাসী সংগ্রাম পরিষদ মানববন্ধন-সমাবেশ ও স্মারকলিপি পেশ করেছে।
রংপুর নগরীর সিও বাজারস্থ সদর উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন-সমাবেশে সভাপতিত্ব করেন লালবাগ রেলওয়ে বস্তিবাসী সংগ্রাম পরিষদের সভাপতি আবু তালেব। সমাবেশে বক্তব্য রাখেন বস্তিবাসী সংগ্রাম পরিষদের উপদেষ্টা পলাশ কান্তি নাগ,সদস্য সাফিউর রহমান,সুলতানা আক্তার,শ্রমিক অধিকার আন্দোলনের সবুজ রায় প্রমুখ।
বক্তারা বলেন, লালবাগ রেলওয়ে বস্তিবাসী সরকারী খাস জমিতে পুনর্বাসনের দাবিতে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করছে। জেলা ও সদর উপজেলা প্রশাসন বিভিন্ন সময়ে পুনর্বাসনের বিষয়ে শুধুমাত্র আশ্বাস প্রদান করছেন কিন্তু সেই আশ্বাস এখনও বাস্তবরূপ লাভ করেনি।
রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নে নির্মানাধীন রামনাথপুর গুচ্ছগ্রাম ও বাইশার দোলা আশ্রায়নে অবিলম্বে লালবাগ রেলওয়ে বস্তির ভূমিহীণদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।
কারণ বস্তির প্রতিটি মানুষ উচ্ছেদের আতংক নিয়ে দিনযাপন করছে। রেলওয়ে কর্তৃপক্ষ যে কোন সময় উচ্ছেদ করলে পরিবার-পরিজন নিয়ে পথে বসা ছাড়া কোন উপায় থাকবে না।
সরকারী খাসজমির অধিকার ভুমিহীণ জনগণের এটা শুধু কথার কথা। যদি তাই না হয় তবে কেন খাসজমিতে আমাদের পুনর্বাসন হবে না।

বক্তারা আরো বলেন,সংশ্লিষ্ট প্রশাসন যদি অনতিবিলম্বে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা না করে তাহলে আমরা ডিসি অফিসে অবস্থান,সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচির দিকে যেতে বাধ্য হবো।

বক্তারা,লালবাগ রেলওয়ে বস্তির ভুমিহীণদের অবিলম্বে পুনর্বাসনের ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমি’র নিকট স্মারকলিপি পেশ করা হয়।

বার্তাপ্রেরক
পলাশ কান্তি নাগ
মোবাইল-০১৭১২৮৭৬০৪৯
তাং০৫/০৮/২০১৯

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *