ইনকাম ট্যাক্স রিটার্ন

ইনকাম ট্যাক্স রিটার্ন সেবা নিন ঘরে বসে!

করোনার ঝুঁকি নিয়ে ইনকাম ট্যাক্স অফিসে গিয়ে বিড়ম্বনায় আর পড়তে হবে না। সেবারু ডট কম আপনার কাছে গিয়ে প্রয়োজনীয় ফাইল সংগ্রহ করে রিটার্ন ফরম পুরণ করে জমা দিয়ে দেবে। এ সুবিধা শুধু ঢাকা ও রংপুর সিটির ট্যাক্স পেয়ারদের জন্য প্রযোজ্য হবে। তবে অন্য সকল জেলার জন্য রয়েছে সম্পূর্ণ অনলাইন সার্ভিস।

ইনকাম ট্যাক্স রিটার্ন কি?

আয়কর অফিসে একজন করদাতার বার্ষিক আয়ের তথ্যাবলী নির্ধারিত ফরমে উপস্থাপন করার মধ্যমে হচ্ছে ইনকাম ট্যাক্স রিটার্ন। রিটার্ন ফরম এর কাঠামো আয়কর বিধি দ্বারা নির্দিষ্ট করা আছে। আয়কর আইন অনুযায়ী জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক নির্ধারিত ফরমে প্রতি বছর জুলাই থেকে নভেম্বর পর্য়ন্ত আয়কর রিটার্ন দাখিল করতে হয়।

আরও পড়ুন: আয়কর রিটার্ন ও টিন সার্টিফিকেট সহ ৭ টি অনলাইন সেবা

আমরা আমাদের ইন্ডাস্ট্রি এক্সপার্ট ITP এর মাধ্যমে ইনকাম ট্যাক্স রিটার্ন ২০২০ তে আপনাকে সাহায্য করছি। ট্যাক্স রিটার্ন দাখিল শুরু হয় ১ লা জুলাই, ২০২১ থেকে শুরু হয়ে November০ নভেম্বর ২০২০ পর্যন্ত। আপনি সহজেই আপনার কর সমাধান করতে পারেন, ইলেকট্রনিকভাবে ন্যাশনাল বোর্ড অফ রেভিনিউতে (এনবিআর) ফাইল করতে পারেন, এবং মোবাইল পেমেন্ট, ক্রেডিট কার্ড, বা ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে যে কোনো কর পরিশোধ করতে পারেন। সুতরাং, আপনার সময়, অর্থ সাশ্রয় করুন এবং সরকারের যেকোনো কর সম্ভাব্য নিরীক্ষা কমাতে সাহায্য করুন। আজই বিনামূল্যে আপনার ইনকাম ট্যাক্স রিটার্ন পরামর্শ নিন।

সময়

একজন ব্যক্তি করদাতা ১ জুলাই ২০২১ থেকে ৩০ নভেম্বর ২০২১ রিটার্ন দাখিল করতে পারবেন। আর কোম্পানি করদাতারা ১৫ সেপ্টেম্বর ২০২১ ও ১৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত রিটার্ন দাখিলের সুযোগ পায়।

ট্যাক্স রিবেট পেতে কখন বিনিয়োগ করবেন?

আয়কর রেয়াত (Tax Rebate) নেওয়ার জন্য ৩০জুনের ভিতরে আপনাকে আবশ্যই বিনিয়োগ করতে হবে।
নির্দিষ্ট কয়েকটি খাতে করদাতার বিনিয়োগ বা চাঁদা থাকলে তিনি আয়কর রেয়াত পাবার যোগ্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *