সফল উদ্যোক্তা হওয়ার মূল মন্ত্র

সফল উদ্যোক্তা হওয়ার মূল মন্ত্র

সফল উদ্যোক্তা কি

একজন সফল উদ্যোক্তা এমন একজন ব্যক্তি যিনি একটি নতুন ব্যবসা তৈরি করেন, বেশিরভাগ ঝুঁকি বহন করে এবং বেশিরভাগ পুরস্কার উপভোগ করেন।  উদ্যোক্তারা যে কোন অর্থনীতিতে মুখ্য ভূমিকা পালন করে, দক্ষতা ও উদ্যোগকে ব্যবহার করে প্রয়োজনের পূর্বাভাস দেয় এবং বাজারে নতুন নতুন ধারণা নিয়ে আসে।

একজন সফল উদ্যোক্তা,ছবিঃ গুগল

আপনি কি কখনও নিজের ব্যবসা চালানোর কথা ভেবেছেন, কিন্তু সন্দেহ আপনাকে আক্রমণ করে এবং অনিশ্চয়তা আপনাকে থামায়?  এটা কম নয় কারণ তৈরি করা নতুন ব্যবসার একটি ছোট শতাংশই টিকে থাকতে সক্ষম: “নতুন কোম্পানির ২% জীবনের চার বছরে পৌঁছায় না”। আমেরিকান   অর্থনীতিবিদ ওরিওল আমাত এবং পিলার লোরেট তাদের “অ্যাডভান্সিং, বেঁচে থাকার এবং বেড়ে ওঠার চাবি” বইতে এটি নির্দেশ করেছেন।

 নিজের জন্য কাজ করার একটি বিশেষ আবেদন আছে কারণ আপনি নিজের বস হতে পারেন।  যাইহোক, সফল উদ্যোক্তা হওয়ার পথ কষ্টকর হতে পারে কারণ আমরা সবাই তাদের নিজস্ব ব্যবসার দায়িত্ব নেওয়ার জন্য প্রশিক্ষিত নই, বিশেষ করে যারা অন্যের জন্য কাজ করতে অভ্যস্ত এবং যাদের আর্থিক ধারণাও নেই।  সফল উদ্যোক্তা হওয়া সহজ নয়, বিশেষ করে যদি আমরা যা চাই তা হল ব্যবসার জন্য সময়ের সাথে স্থায়ী হওয়া এবং আমাদের জন্য সম্পদ তৈরি করা।

 সাম্প্রতিক বছরগুলোর বৈশ্বিক অর্থনৈতিক সংকট অনেক লোককে একত্রিত করতে বাধ্য করেছে, কিন্তু আপনি কি সত্যিই কাজ করতে প্রস্তুত? https://www.hitechpabna.com/উদ্যোগতা-প্রশিক্ষণ

আপনি কি সফল উদ্যোক্তা হতে চান

 এমন লোক আছেন যারা অন্যদের দায়িত্বে নিয়োজিত চমৎকার কর্মী কিন্তু যারা একটি দলের নেতৃত্ব দিতে বা তাদের নিজস্ব কাজ সংগঠিত করতে সক্ষম নন।https://shebaru.com/ এখন থেকে আর দেখে নিন কিভা  উদ্যোক্তা একটি বেতনভোগী কর্মচারী এবং একটি স্থায়ী চাকরি থাকার স্থিতিশীলতা থেকে অনেকগুলি বিপদকে অন্তর্ভুক্ত করে।

 ফ্রাঙ্ক স্কিপিয়ন হলেন ফরাসি বংশোদ্ভূত একজন উদ্যোক্তা যিনি ২০১০ সালে লাইফস্টাইল আল কুয়াড্রাডো তৈরির জন্য তার আরামদায়ক এবং ভাল বেতনের চাকরি ছেড়ে দিয়েছিলেন, যেখান থেকে তিনি অনলাইনে কাজ করতে চান এমন লোকদের সাহায্য করার জন্য কৌশল, কৌশল এবং ডিজিটাল সরঞ্জাম ভাগ করেন যা তাদের আয় করতে দেয়।  দেখা শেষ.  তার পৃষ্ঠা প্রতি মাসে তিন কোটির  এরও বেশি পাঠক পায়।   স্পষ্ট যে “সংকট একটি চাকরি পরিবর্তন বাধ্য করেছে এবং মানুষ বাধ্যবাধকতা থেকে জেগে উঠছে কারণ তারা বেতনভিত্তিক কর্মসংস্থানের প্রতি ক্রমবর্ধমানভাবে ভালোবাসার বাইরে চলে যাচ্ছে।”

  উদ্যোক্তা হওয়ার জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের জন্য বিশেষভাবে কঠিন সময়ও রয়েছে।

 পরেরটির জন্য, সম্ভবত উদ্যোগটি তাদের প্রয়োজন অনুসারে উপযুক্ত নয় কারণ, সর্বোপরি, আপনাকেও বেশ কয়েকটি ঝুঁকি নিতে হবে যা স্থিতিশীলতা নিশ্চিত করে না।  যদি আমরা হাতে নেওয়ার সিদ্ধান্ত নিই, তা হবে আমাদের ইতিমধ্যেই যে কর্মসংস্থান বিকল্প রয়েছে তা উন্নত করা, এমন কিছু বাধ্য করা নয় যা দিয়ে আমরা সনাক্ত করি না এবং আমাদের অনেক সমস্যা আসতে পারে।

  • আপনার ধারণা বাস্তবায়ন করুন

 সিদ্ধান্ত নেওয়ার সময় এটি অপরিহার্য।  শব্দের মতো, ধারণাগুলি উড়িয়ে দেওয়া হয়।  আপনার যদি সত্যিই স্পষ্ট উদ্দেশ্য থাকে, তাহলে পরবর্তী সবচেয়ে তাৎক্ষণিক পদক্ষেপ হল মৃত্যুদন্ড।

ডেভিড ভু, একজন আমেরিকান সিরিয়াল উদ্যোক্তা যিনি অনলাইন এবং অফলাইনে একাধিক ব্যবসা তৈরি করেছেন এবং যিনি উদেমিতে শিক্ষকতা করেন।

  • ঝুঁকি নাই সফলতাও নাই

 জীবনে এবং খেলার মতো, কোম্পানিতে যদি আমরা বাজি না ধরি আমরা কখনই ফলাফল পাব না অথবা আমরা জানব যে আমরা কী হারাচ্ছি বা জিতছি।  যেটা স্পষ্ট তা হল অলসভাবে দাঁড়িয়ে থাকা যখন আমরা কিছুই অর্জন করব না।  এটি করার জন্য, আপনাকে বেশ কয়েকটি ঝুঁকি নিতে হবে এবং সচেতন থাকতে হবে যে তারা সর্বদা ভাল হবে না।  এজন্য আপনাকেও সম্ভাব্য ব্যর্থতার জন্য প্রস্তুত থাকতে হবে।

 ব্যর্থতা ব্যবস্থাপনা

 সম্ভাব্য ব্যর্থতার প্রতি আমি কিভাবে প্রতিক্রিয়া জানাবো তা হল প্রথম কাজটি করার সময় নিজেকে জিজ্ঞাসা করতে হবে।  সর্বোত্তম উপায়ে ব্যর্থতা পরিচালনার জন্য ধৈর্য, ​​মনোভাব এবং ব্যক্তিত্ব প্রয়োজন।

 যদি আপনি মনে করেন যে ব্যর্থতা আপনাকে দুর্বল করে দেবে, তাহলে ঝাঁপিয়ে পড়ে

না এবং এটি নিরাপদে না খেলাই ভাল, আপনার স্থিতিশীলতা ছেড়ে দেবেন না।

  • ভুল হতে ভয় পাবেন না

 কখনও কখনও সন্দেহ আমাদেরকে ধরে রাখে এবং আমাদের সীমাবদ্ধ করে, তাই আমরা ভুল করার ভয়ে অনেক সুযোগ মিস করি।  ভুল করা খারাপ নয়, এটা শেখা।  আমরা ভুল থেকে শিখি।  একটি সম্ভাব্য ব্যর্থতা কিভাবে পেতে হয় তা জানার জন্য একটি ইতিবাচক মনোভাব এবং দক্ষতা প্রতিটি উদ্যোক্তার জন্য অপরিহার্য।  যদি জিনিসগুলি আমাদের প্রত্যাশিত পথে না যায়, তবে এটি শেষ নয়।  সঠিক মনোভাব এবং কীভাবে কিছু প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে হয় তা জানার মাধ্যমে, আমরা প্রতিকূলতা কাটিয়ে উঠতে পারি এবং আমাদের করা ভুলগুলি থেকে শিক্ষা নিতে পারি।  ফার্নান্দো মনজান একজন স্প্যানিশ প্রচারক এবং 3 লেমন মার্কেটিং এজেন্সির প্রতিষ্ঠাতা যিনি সর্বদা মানুষকে “ভুল করতে, সাহস করতে, চেষ্টা করতে এবং অনেকবার করতে উৎসাহিত করেন, কারণ প্রতিবার তারা ভুলগুলি আরও ভাল করবে।”

 ভালো পেশাদারদের দিয়ে নিজেকে ঘিরে রাখুন

 আরেকটি মৌলিক চাবি হল সেরা বিশেষজ্ঞদের পরামর্শ দেওয়া।  ভাল উদ্যোক্তারা সর্বদা নিজের চেয়ে উজ্জ্বল মানুষের সাথে কাঁধ ঘষবেন তাদের জ্ঞান এবং পরামর্শে সিক্ত হওয়ার জন্য।

 কীভাবে প্রতিভা সনাক্ত করতে হয় তা জানার সাথে সাথে আরেকটি দক্ষতা যা প্রত্যেক উদ্যোক্তার থাকা উচিত বা অন্তত ভালো পেশাদারদের
একটি দল গঠনের জন্য প্রয়োজনীয় সময় উৎসর্গ করার মাধ্যমে এটি করার চেষ্টা করা উচিত যাদের উপর তারা বিশ্বাস করতে পারে।

 সঠিক লোকদের কাছ থেকে পরামর্শ নিন এবং আরও ভাল যদি তারা এমন লোক হয় যারা ইতিমধ্যে আপনি যা করতে চান তার অনুরূপ কিছু করতে সফল হয়েছেন।  এইভাবে আপনি তাদের অভিজ্ঞতা বিবেচনায় নিতে পারেন।  তাদের মতামত গ্রহণের জন্য বিভিন্ন মতামত শুনতে শিখুন, কিন্তু তারপর আপনার নিজের সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন।

  • কোন ব্যবসাটি সঠিক?

 কখনও কখনও আমরা বিভিন্ন ব্যবসায়িক বিকল্পের কথা চিন্তা করে নিজেদেরকে অবরুদ্ধ করে রাখি, আমরা বিভিন্ন লক্ষ্যমাত্রা বিশ্লেষণ করি, আমরা একাধিক বাজার গবেষণায় অংশগ্রহণ করি … কিন্তু আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি ভুলে যাই: আমাদের প্রকৃত সম্ভাব্যতা, আমরা আসলে কি ভাল, আমরা কী অবদান রাখতে পারি সে সম্পর্কে চিন্তা করে  সমাজ এবং আমরা কি যোগ মূল্য আছে।

 অতএব, একটি সঠিক খাত বা ব্যবসা আছে?  “কোন সার্বজনীন উত্তর নেই কারণ প্রত্যেক ব্যক্তির নিজস্ব উত্তর আছে” যেমন একটি সাক্ষাৎকারের সময় ফ্রাঙ্ক স্কিপিয়ন আমাকে বলেছিলেন।

 আরেকটি মূল বিষয় হল নতুন সুযোগগুলি সনাক্ত করা যেখানে অন্যরা সেগুলি দেখতে পায় না।  প্রশ্নবিদ্ধ ব্যবসায়িক খাত যাই হোক না কেন, এটি একটি সাধারণ মান।

 পরিশেষে, একটি সফল ব্যবসায়িক মডেল অনুসরণ করা অকেজো কারণ এটি সফল হচ্ছে কারণ অবশ্যই আমরা ইতিমধ্যেই দেরি করেছি।  এই ক্ষেত্রে, ভাল উদ্যোক্তারা “পরবর্তী তরঙ্গের জন্য অপেক্ষা” করার সঠিক অবস্থানে থাকে যেমন তারা সার্ফিং স্ল্যাং বলে।

  • আর্থিক যুক্তি ব্যবহার করুন

 আপনার কাছে নেই এমন অর্থ দিয়ে ব্যয় করবেন না।  যুক্তিসঙ্গতভাবে, আপনি যা সামর্থ্য করেন না তা ব্যয় করবেন না – যেমন রবার্ট কিয়োসাকি তার সফল বই ধনী বাবা, দরিদ্র বাবাতে উল্লেখ করেছেন, যদি আমরা আমাদের অর্থ পরিচালনা করতে না জানি তবে আর্থিক নিরক্ষরতা আমাদের ব্যবসা ধ্বংস করতে পারে।  এটি একটি আর্থিক গুরু হওয়া সম্পর্কে নয় বরং মৌলিক গাণিতিক যুক্তি ব্যবহার সম্পর্কে।

 আপনি যা করেন তা উপভোগ করুন

 যদি আপনি প্রক্রিয়াটি উপভোগ না করেন তবে একজন সফল, উচ্চ-লাভজনক ব্যবসায়ী হয়ে কী লাভ?  এটা হবে অর্থহীন নির্যাতন।  অতএব, আপনি যাই করুন না কেন, আপনি যা বাজি ধরেন, আপনি যা করার সিদ্ধান্ত নেন তা এমন কিছু হতে হবে যা সম্পর্কে আপনি আবেগপ্রবণ (অথবা কমপক্ষে আপনি খুব বেশি অপছন্দ করেন না)।

 সুতরাং, আমরা যা করতে পারি এবং যা করতে চাই তা করা খুব ভালো ফল পাওয়ার জন্য আরও সহজেই আসবে।

 উদাহরণস্বরূপ, ফ্রাঙ্ক স্কিপিয়নের জন্য তার সাফল্যের চাবিকাঠি এই সত্যের মধ্যে নিহিত যে তিনি যা করছেন তা নিয়ে তিনি সত্যিই জন্মগ্রহণ করেছেন এবং তার প্রতি অনুরাগী:  একজন কর্মচারী হিসাবে আমার একটি ভাল চাকরি ছিল, আমি খুব ভাল উপার্জন করছিলাম, আমি ছিলাম  একটি ডিজিটাল টিমের দায়িত্ব, কিন্তু আমি খালি অনুভব করেছি, স্বীকৃত নই, আমি মূল্যবান বা পূর্ণ মনে করিনি € € তিনি নিশ্চিত।  তার ঘটনাটি বিশ্বজুড়ে হাজার হাজার মানুষের উদাহরণ যারা তাদের যে কাজটি করতে হয়েছিল এবং যারা বেছে নেয়নি তাদের সাথে স্বাচ্ছন্দ্যবোধ করেন না।  অন্যদের সাথে ভাগ করে নেওয়ার এবং তার ব্যবসার সারমর্ম সাহায্য করার জন্য

ঋণ দেওয়ার আবেগের মধ্যে পাওয়া যায়।  এখন ভাবুন আপনি কি অবদান রাখতে পারেন।

  • শিখতে থাকুন, হাল ছাড়বেন না

 যখন আপনি ইতিমধ্যে বিশ্বাস করেন যে আপনি সবকিছু জানেন এবং আপনি আপনার লক্ষ্যে পৌঁছে গেছেন, তখন ক্রমবর্ধমান ক্রমবর্ধমান হওয়ার জন্য আরও বেশি কিছু আছে।  আপেক্ষিক উচ্চাকাঙ্ক্ষা নেতিবাচক নয়।  খারাপ জিনিসটি অচল এবং অর্ধেক থাকা।  অতএব, সর্বদা নতুন জ্ঞান অর্জনের জন্য একটি সক্রিয় মনোভাব রাখুন যা আপনার ব্যবসার উন্নতি করতে পারে এবং আপনাকে ব্যক্তিগতভাবে সমৃদ্ধ করতে পারে।

 উপরন্তু, কারিশমা সহ একজন সফল উদ্যোক্তা হওয়ার জন্য সামাজিক সম্পর্ক এবং সৌজন্যে দক্ষতা প্রয়োজন যা সর্বদা প্রশিক্ষিত হতে পারে।

 ভুলে যাবেন না যে শুরুটা সহজ নয় এবং

যে প্রক্রিয়াটি গ্রহণ করা হয় তা কোনও সঠিক বিজ্ঞানের প্রতি সাড়া দেয় না
, যদিও এই সাধারণ প্রয়োজনীয়তাগুলি বিবেচনায় নিলে আপনি আপনার নিজের পূর্বের জীবিত অভিজ্ঞতার বাইরে আরও বেশি কার্যকারিতা নিশ্চিত করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *