চটি গল্পের ভয়াবহতা

চটি গল্পের ভয়াবহতা: বিবাহীত ও অবিবাহীত জীবনে এর কুপ্রভাব

চটি গল্প হল এমন এক সাহিত্য রচনা কৌশল যেখানে ছেলে-মেয়েদের সেক্সুয়াল ঘটনাগুলো খুব রং মিশিয়ে অশ্লিলভাবে বর্ণনা করা হয়।
প্রচুর প্রেমের উপন্যাস, বাংলা চটি গল্প ও অসংখ্য ওয়েবসাইট আছে যেখানে খুব খোলামেলাভাবে যৌন-কাহিনী লেখা হয়। প্রশ্ন হতে পারে, উচ্চমাত্রায় যৌনদ্দীপক গল্প পড়াটা পর্ন দেখার সমান ক্ষতিকর কি না? মাঝে মাঝেই আমরা কারো না কারো কাছ থেকে অভিজ্ঞতার বিবরণ শুনি যে কি না “লিখিত পর্ন”এর প্রতি আসক্ত। আসুন তাহলে জেনে নেই নিচের মন্তব্য থেকে যেটি চটিতে আসক্ত এক নারীর প্রশ্ন।

সুপ্রিয় এডিটর,
একজন আমাকে একবার বলেছিল, ছেলেরা পর্ন দেখে, মেয়েরা পর্ন পড়ে। এটা কোন ধরা-বাঁধা নিয়ম না হলেও মোটামুটি নির্ভুল । কারণ, আমি এর জীবন্ত প্রমাণ। পর্ন দেখা থেকে দূরে থাকা আমার জন্য উত্তম কারণ, পর্ন দেখতে অস্বস্তি বোধ করি, খুব লজ্জা লাগে। কিন্তু আমার পর্ন-আসক্তি হয়েছে “লিখিত পর্ন” থেকে। আবার যে জিনিসটা কি না ভিডিও পর্নের মতই সহজলোভ্য।

টিন-এজে থাকতে কিছু বাংলা চটি গল্প পড়তাম, তেমন কোন ইফেক্ট ফেলেনি। বিখ্যাত, নাকি কুখ্যাত এক গল্পের সিরিজ থেকে আসলে আমার পর্ন আসক্তির শুরু হয়। মূলত কৌতুহল থেকেই সিরিজটি পড়া শুরু করেছিলাম এবং সেটাই আমার যৌন জীবনের কাল হয়েছে। এরপর থেকেই বিভিন্ন বাংলা চটি গল্পের ওয়েবসাইট থেকে এরকম রচনা পড়া শুরু নেশা হয়ে যায়।

ধীরে ধীরে আমার আসক্তি বাড়তে থাকে। এতে আমার বডি-ইমেজ, আমার স্বামীর সাথে সম্পর্ক, সবকিছুই পরিবর্তন হতে থাকে।
আমার কিছু বিশ্রী স্বভাব তৈরী হয়ে যায়। দেখলাম যে বিকৃত-রচনা গুলোর কথা মনে করা ছাড়া আনন্দ পাচ্ছি না। যাই হোক, এক পর্যায়ে আমি ভাবতে বাধ্য হলাম, আমি যা যা পড়ছি, এগুলো আমার ব্যাপারে কী বলে? আমি এখন পর্ন আসক্তি কাটিয়ে ওঠার চেষ্টা করছি মাত্র। চেষ্টা করছি স্বামীর সাথে সম্পর্কটা কে আগের মত স্বাভাবিক করতে।

রগরগে রোমান্টিক উপন্যাস ও বাংলা চটি গল্পকে কে ভিডিও পর্নের তুলনায় নির্দোষ আর নির্বিষ মনে হয়েছে।
কিন্তু পরে বুঝলাম এগুলো একই বস্তু এবং একইভাবে ব্রেইন আর সম্পর্কের ক্ষতি করে দিচ্ছে আমার। দয়া করে, ভিডিও পর্নের ক্ষতিকর দিক নিয়ে যেমন রিসার্চ হয়, তেমনি অন্যান্য ধরণের পর্ন (বাংলা চটি) নিয়েও এরকম রিসার্চ হওয়া দরকার। মানুষকে জানান যে “এটি শুধুমাত্র গল্প। । এর মূল চরিত্রগুলো বাস্তব না, পুরোটাই মিথ্যা। বানানো।

বাংলা চটি গল্প কি আসলেই ক্ষতিকর?

চটি গল্পের ব্যাপারে রিসার্চ এখনো নিশ্চিত উত্তর না দিলেও উপরের ব্যক্তিগত অভিজ্ঞতাটি বিবেচনায় নেওয়া যায়। এটা জেনে রাখা ভাল যে পর্নোগ্রাফি শুধুমাত্র ছবি বা ভিডিও আকারেই আসে না, বিভিন্ন আকারে ও মাধ্যমে এটা আসে। বাস্তবে সারা পৃথিবীর মানুষদের জীবন থেকে যা দেখা গিয়েছে, চটি এবং অন্যান্য লিখিত পর্নোগ্রাফিক ম্যাটেরিয়ালের প্রভাব এবং ভিডিও পর্নের প্রভাব একই। বিভিন্ন ব্যক্তিগত অভিজ্ঞতার কারণে অনেকেই মনে করেন বাংলা চটি গল্প উচ্চমাত্রায় যৌনদ্দীপক হওয়ায় এটি খুব দ্রুত আসক্তি ঘটায় এবং সত্যিকারের যৌনতার ব্যাপারে দৃষ্টিভঙ্গিকে বিকৃত করে ফেলে।

ইসলামের দৃষ্টিতে হস্ত মৈথুন

ইসলামী ধর্মগ্রন্থ কুরআনে বিশেষভাবে হস্তমৈথুনের কথা উল্লেখ করা হয়নি।তবে কিছু কিছু হাদীসে হস্তমৈথুনের কথা উল্লেখ রয়েছে তবে সেগুলিকে অবিশ্বস্ত হাদিস হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে। প্রখ্যাত ইসলামী আইনবিদদের কারো কারো মতে, হস্তমৈথুন বা স্বমেহন হল মুসলিমদের জন্য হারাম।
আবার কারো কারো মতে ইসলামে হস্তমৈথুন হালাল

পরিশেষে বলা যায়, স্বামী-স্ত্রীর একসাথে থাকাটাই চমৎকার ও স্বাভাবিক। একজন মানুষ একলা একটা কম্পিউটার বা মোবাইল স্ক্রিনের সামনে বসে একা একা অশ্লীল উপন্যাস বা চটি গল্প এটি মারাত্নক ভুল। আর অবিবাহিতদের অতি দ্রুত বিবাহ করে নেওয়া উচিত।

আরও পড়ুন:

বাংলা চটি গল্পের নেশা যেভাবে পর্ন আসক্তির দিকে ঠেলে নিয়ে যায়

পুরুষের লিঙ্গ ছোট হলে কি সমস্যা হয় স্ত্রীর জন্য?

সূত্র: লস্ট মডেস্টি ওয়েবসাইট থেকে সংগৃহীত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *