কারা অধিদপ্তরে চাকরির বিজ্ঞপ্তি

কারা অধিদপ্তরে ৩৬৯ পদে চাকরির বিজ্ঞপ্তি

প্রিজন সার্ভিসের রাজস্ব বিভাগে দুটি শূন্যপদে নিয়োগের আবেদন আগামীকাল (বৃহস্পতিবার) বন্ধ হবে। বিভাগটি ১৭ তম গ্রেডের ৩৬৯ জন পুরুষ ও মহিলা কারারক্ষী নিয়োগের পরিকল্পনা করেছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. চাকরির নাম: কারারক্ষী পদের সংখ্যা: ৩৫৫ টি যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
উচ্চতা ১.৬৭ মিটার, বক্ষটি ৮১.২৮ সেমি এবং ওজন ৫২ কেজি। প্রার্থীদের অবিবাহিত হতে হবে। শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য অবিবাহিত শর্ত শিথিল করা যেতে পারে। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড ১৭)

২. কাজের শিরোনাম: জেল প্রহরী (মহিলা) পদের সংখ্যা: ১৪ যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধুমাত্র মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতা ১.৫৭ মিটার, বক্ষটি ৭৬.৮১ সেন্টিমিটার এবং ওজন ৪৫  কিলোগ্রাম। প্রার্থীদের অবিবাহিত হতে হবে।

শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য অবিবাহিত শর্ত শিথিল করা যেতে পারে। বেতন গ্রেড: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড ১৭)

যে এলাকার প্রার্থীরা আবেদন করতে পারবেন:

 ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙ্গামাটি, সিলেট, মৌলভীবার, সনদগঞ্জ, রাজগঞ্জ, রাজগঞ্জ, রাজশাহী। সিরাজগঞ্জ, সিরাজগঞ্জ, সিরাজগঞ্জ, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহার্ট, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁও।

 দ্বিতীয় স্থানে রয়েছে শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণ বাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নরকালী, সিলেট, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাং, নাটোর ও খুলনা। তবে, প্রতিটি জেলার প্রার্থীরা শুধুমাত্র এতিম স্থানের জন্য আবেদন করতে পারবেন। বয়সসীমা ৩০ জুন ২০২৩ এর মধ্যে প্রার্থীদের বয়স ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। 

একজন বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। ২৫ মার্চ, ২০২০ পর্যন্ত, ২১ বছরের কম বয়সী ব্যক্তিরা (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধের ৩২ বছর বয়স পর্যন্ত)ও আবেদন করতে পারবেন।

কারা অধিদপ্তরে চাকরির বিজ্ঞপ্তি

এছাড়া আরও পড়তে পারেনঃ ১। অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি ও ক্যারিয়ার
২। সাংবাদিক ও আর্টিকেল রাইটার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদনের নিয়মঃ

রেজিস্ট্রি ফি অনলাইন আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে এসএমএস এর মাধ্যমে মোট ১১২ টাকা, পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা এবং সার্ভিস ফি বাবদ ১২  টাকা জমা দিন। আবেদনের জন্য এই লিংকে প্রবেশ করুন।
আবেদনের শেষ তারিখ: আগস্ট ১০, ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *